গাজা ধ্বংসস্তূপে পরিণত, নিহত ৩৫ হাজারের ১৫ হাজারই শিশু!

Home Page » জাতীয় » গাজা ধ্বংসস্তূপে পরিণত, নিহত ৩৫ হাজারের ১৫ হাজারই শিশু!
শনিবার ● ১৮ মে ২০২৪


আতংকিত ফিলিস্তিনি শিশুরা

বঙ্গ-নিউজ: ফিলিস্তিনের গাজা উপত্যকায় গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ১৫ হাজারের বেশি শিশু নিহত হয়েছে। প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের একটি পোস্টে এ তথ্য জানিয়েছে। খবর মিডলইস্টমনিটর।

পশ্চিমা রাষ্ট্রগুলোর অব্যাহত সমর্থনে গত সাত মাস ধরে গাজায় অব্যাহত ও নৃশংস বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। স্থল ও বিমান হামলা চালিয়ে তারা পুরো গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করেছে। তাদের হামলা থেকে স্কুল, হাসপাতাল, মসজিদ, সংবাদমাধ্যমের অফিস, আন্তর্জাতিক সংস্থার অফিস- কোনো কিছুই বাদ যায়নি। তাদের এ হামলায় গাজা যে পরিমাণ ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটি পূরণ করতে অন্তত ৮০ বছর সময় লাগবে বলে জানিয়েছে আন্তর্জাতিক বেশকিছু সংস্থা।

বোমার আঘাতে ধ্বংসপ্রাপ্ত ফিলিস্তিনের একটি এলাকা

ইসরায়েলি হামলায় যে কেবল অবকাঠামোগত ক্ষতি হয়েছে, তাই নয়। বরং ইসরায়েলি বাহিনী নির্বিচারে মানুষ হত্যা করেছে। এমনকি তারা পানি, খাবার, ওষুধ ও জ্বালানি প্রবেশে বাধা দেওয়ার মাধ্যমেও মানুষ হত্যায় ইন্ধন জুগিয়েছে। তাদেরকে আন্তর্জাতিক নিয়ম মেনে চলার আহ্বান জানালে তারা দাবি করে, হামাস সদস্যদের হত্যা করতেই তারা এ অভিযান চালাচ্ছে। এ পর্যন্ত তাদের বর্বর হামলায় ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

জাতিসংঘের দেওয়া তথ্যনুযায়ী, চলমান ইসরায়েলি আগ্রাসনে এ পর্যন্ত ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত, ৭৯ হাজারের বেশি আহত হয়েছে। একই সঙ্গে গাজা উপত্যকা থেকে ১৭ লাখ লোককে জোরপূর্বক বাস্তুচ্যুত করা হয়েছে। সর্বশেষ রাফাতে হামলার মাধ্যমে নতুন করে মানবিক বিপর্যয়ের সৃষ্টি করেছে ইসরায়েল।

বাংলাদেশ সময়: ২০:২৭:০২ ● ৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ