রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়

Home Page » খেলা » রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়
বুধবার ● ১২ জুন ২০২৪


 ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে  ক্রিশ্চিয়ানো রোনালদো

বঙ্গনিউজঃ ইউরোর প্রস্তুতিপর্বে ঘরের মাঠে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আয়ারল্যান্ডেকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।মঙ্গলবার (১১ জুন) রাতে দাপুটে ফুটবল খেলেই জিতেছে পর্তুগাল। বুড়ো হাড়ের ভেল্কি দেখিয়ে জোড়া গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।আয়ারল্যান্ডের বিপক্ষে এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে পর্তুগাল।১৮ মিনিটে বার্সেলোনার উইঙ্গার জোয়াও ফেলিক্সের গোলে এগিয়ে যায় পর্তুগাল। বক্সের মধ্যে বল পেয়ে আচমকা বাঁ-পায়ের শটে সেটি জালে জড়িয়ে দেন তিনি। ২২ মিনিটে রোনালদোর ফ্রি কিক ডানদিকের পোস্টে লেগে ফেরত না আসলে প্রথম গোল পেতে পারতেন তিনি। তবে রোনালদোকে আটকে রাখতে পারেনি আয়ারল্যান্ড।দ্বিতীয়ার্ধের ৫০ মিনিট একজনকে কাটিয়ে বাঁ পায়ের ঝলকে চোখ ধাঁধানো এক গোল করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। এর মিনিট দশেক পর বক্সের মধ্যে দিয়েগো জোতার পাসে ফের বাঁ পায়ের গোলে জোড়া পূর্ণ করেন এই পর্তুগিজ সুপারস্টার। ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোর হট ফেভারিটরা।ঘরের মাঠে এটিই হতে পারে রোনালদোর শেষ আন্তর্জাতিক ম্যাচ।

গুঞ্জন আছে, জার্মানিতে এবারের ইউরো খেলেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন রোনালদো। এমন পারফরম্যান্সে কিংবদন্তি এই ফুটবলার যেন বিদায়কে স্মরণীয় করে রাখলেন।ম্যাচ শেষে এই কিংবদন্তি বলেন, “ফুটবলে আমার আর বেশি দিন বাকি নেই… তাই, আমাকে উপভোগ করতে হবে।”
“আমি ফুটবলের প্রেমে পড়েছি। এখন প্রতিটি খেলাই আমার জন্য বিশেষ বিশেষ গুরুত্বপূর্ণ। পর্তুগালের হয়ে আবারো ইউরোতে, ভাবতেই গর্ব হয়। এটি একটি স্বপ্ন, যেন আমি ২০ বছর বয়সে ফিরে গেলাম।”ইউরোতে এবার ‘এফ’ গ্রুপে খেলবে পর্তুগাল। তাদের প্রথম ম্যাচ ১৮ জুন, চেক রিপাবলিকের বিপক্ষে। এরপর রয়েছে তুরস্ক এবং জর্জিয়ার বিপক্ষে ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৩:৫৭:১৪ ● ৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ