বন্যা পরিস্থিতির আরও অবনতির আভাস!

Home Page » জাতীয় » বন্যা পরিস্থিতির আরও অবনতির আভাস!
বুধবার ● ১৯ জুন ২০২৪


সংগৃহীত ছবি- বন্যা পরিস্থিতি, ও ভারী বৃষ্টিপাতের আভাস

বঙ্গ-নিউজ: সিলেট ও সুনামগঞ্জ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে দেশের উত্তর-পূর্বাঞ্চল, উত্তরাঞ্চল এবং সংলগ্ন উজানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বুধবার সকাল ৯টা থেকে এই বৃষ্টিপাত শুরু হতে পারে পূর্বাভাসে বলা হয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বুলেটিনে বলা হয়েছে, নেত্রকোণা জেলার নদী তীরবর্তী নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীর পানি বাড়তে পারে। মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার মনু-খোয়াই নদী সংলগ্ন নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে।

উত্তরাঞ্চলের দুধকুমার, তিস্তা, ধরলা নদীর পানি বাড়তে পারে এবং কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর জেলার নিম্নাঞ্চলে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে আকস্মিক বন্যা হতে পারে।

ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বাড়ছে এবং আগামী ৭২ ঘণ্টা ধরে তা বাড়তে পারে। কোথাও কোথাও বিপৎসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হতে পারে।

গঙ্গা-পদ্মা নদীর পানিও বাড়ছে এবং আগামী ৪৮ ঘণ্টা ধরে তা অব্যাহত থাকতে পারে।

সুরমা নদী ছাড়া উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীর পানি বৃদ্ধির প্রবণতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বাংলাদেশ সময়: ২১:৩৯:২৯ ● ৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ