সাবেক একজন ড্রাইভারের বিপুল পরিমাণ সম্পত্তির সন্ধান !

Home Page » জাতীয় » সাবেক একজন ড্রাইভারের বিপুল পরিমাণ সম্পত্তির সন্ধান !
মঙ্গলবার ● ৯ জুলাই ২০২৪


ফাইল ছবি-ড্রাইভার সৈযদ আবেদ আলী

বঙ্গ-নিউজ:আইন প্রয়োগকারী সংস্থার সূত্রে জানা গেছে, ঢাকায় একটি ছয়তলা ভবন, তিনটি ফ্ল্যাট এবং একটি গাড়ি রয়েছে আবেদ আলীর। এছাড়াও, মাদারীপুরের নিজ গ্রামে রয়েছে তার একটি দ্বিতল ভবন। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় আবেদ আলী নিজেই এসব তথ্য প্রকাশ করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সাবেক একজন ড্রাইভারের বিপুল পরিমাণ সম্পত্তির সন্ধান পেয়েছে পুলিশ। সোমবার রেলওয়ের সহকারী প্রকৌশলী পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া সৈয়দ আবেদ আলীর কাছে কমপক্ষে ৫০ কোটি টাকার সম্পত্তি রয়েছে বলে জানা গেছে।

তবে সিআইডির কর্মকর্তারা ধারণা করছেন যে, আবেদ আলীর আরও সম্পত্তি রয়েছে। সোমবার রাজধানীর শেওড়াপাড়ার ওয়াসা রোড এলাকার নিজের ফ্ল্যাট থেকে আবেদ আলী এবং তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে সৈয়দ সোহানুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পিএসসি’র দুইজন উপ-পরিচালক, একজন সহকারী পরিচালক এবং আরও ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সিআইডির এক কর্মকর্তা পাবলিক সার্ভিস কমিশন আইনে মামলা দায়ের করেছেন।

আবেদ আলীর ছেলে সোহানুর রহমান ঢাকা দক্ষিণ সিটি ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ছিলেন। সোমবার তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আবেদ আলী মাদারীপুরের দাসার উপজেলার বাসিন্দা হলেও পিএসসিতে চাকরির সময় সিরাজগঞ্জকে নিজ জেলা হিসেবে উল্লেখ করেছিলেন। ২০১৪ সালে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

দুই বছর আগে আবেদ আলী মাদারীপুরের দাসার উপজেলায় নিজ এলাকায় ঘন ঘন যাতায়াত শুরু করেন এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার জন্য প্রচারণা শুরু করেন। এই প্রচারণার জন্য তিনি একটি বিলাসবহুল গাড়ি ব্যবহার করতেন।

বাংলাদেশ সময়: ১৯:৪৯:৫৩ ● ৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ