মর্মান্তিক! পাকিস্তানে নবজাতক কন্যাকে জীবন্ত কবর !

Home Page » জাতীয় » মর্মান্তিক! পাকিস্তানে নবজাতক কন্যাকে জীবন্ত কবর !
মঙ্গলবার ● ৯ জুলাই ২০২৪


প্রতীকী ছবি-নবজাতক কন্যা শিশু

বঙ্গ-নিউজ: পাকিস্তানে চরম দারিদ্র্যের করুণ শিকার এক নবজাতক। সংসারে অভাবের তাড়নায় অসুস্থ শিশুকন্যার চিকিৎসার খরচ জোগাতে না পেরে, জীবন্ত কবর দিলেন হতভাগ্য এক পিতা। মর্মান্তিক এ ঘটনা ঘটেছে পাকিস্তানের সিন্ধ প্রদেশের থারুশাহ এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তৈয়ব নামের ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে চরম দারিদ্র্যের সঙ্গে পরিবার নিয়ে বসবাস করছিলেন। সম্প্রতি তার ঘরে জন্ম নেয় একটি কন্যা সন্তান। কিন্তু নবজাতকের আগমনে দারিদ্র্যের কারণে তাদের দুর্দশা আরও বেড়ে যায়। এরই মধ্যে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক জানান, শিশুটি গুরুতর অসুস্থ, তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিতে হবে।

কিন্তু চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ জোগাড় করার মতো আর্থিক সম্বল ছিল না তৈয়বের। অসহায় পিতা শেষ পর্যন্ত এক ভয়াবহ সিদ্ধান্ত নেন। তিনি জীবন্ত অবস্থায় নিজের ১৫ দিনের শিশুকন্যাকে একটি বস্তায় ভরে মাটিতে পুঁতে ফেলেন।

পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির লাশ উদ্ধার করে ও তৈয়বকে গ্রেপ্তার করে। পুলিশের কাছে তৈয়ব তার করা ঘটনার কথা স্বীকার করেছেন বলে জানা গেছে।

এদিকে, আদালত শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মামলার তদন্ত আরও এগোবে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২০:০৮:৩৭ ● ৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ