কানাডার নতুন হাইকমিশনারকে মিষ্টি দিয়ে বরণ

Home Page » জাতীয় » কানাডার নতুন হাইকমিশনারকে মিষ্টি দিয়ে বরণ
বৃহস্পতিবার ● ২০ জানুয়ারী ২০২২


লিলি নিকলস

বঙ্গনিউজঃ   বাংলাদেশে কানাডার নতুন হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করতে ঢাকায় এসেছেন লিলি নিকলস। তিনি বেনোই প্রেফনটেইনের স্থলাভিষিক্ত হয়েছেন।

বুধবার (১৯ জানুয়ারি) হাইকমিশনার  হিসেবে দায়িত্ব পালন করতে ঢাকায় আসার তথ্য এক টুইট বার্তায় নিজেই নিশ্চিত করেছেন নতুন হাইকমিশনার লিলি।

টুইটে লিলি লিখেছেন, নেতৃত্ব দিতে ঢাকায় এসে আমি খুবই আনন্দিত। এখানে আসার পর বাংলাদেশের সুস্বাদু মিষ্টি দিয়ে আমাকে স্বাগত জানানো হয়েছে, এতে আমি খুব খুশি।

গত বছরের ২৩ ডিসেম্বর কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলেনি জলি ঢাকাসহ মোট ১৭ জন কূটনীতিকের নতুন দায়িত্ব ঘোষণা করেন। সেই ঘোষণায় জানানো হয়, লিলি নিকলস হচ্ছেন ঢাকায় কানাডার পরবর্তী রাষ্ট্রদূত।

লিলি ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত পানামায় কানাডার রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। কূটনীতিক লিলি ১৯৯৮ সালে লন্ডন স্কুল অব ইকোনমি অ্যান্ড পলিটিকাল সায়েন্স থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৯ সালে ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক রাজনৈতিক অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি এবং ১৯৮৭ সালে কার্লটন বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান এবং সমাজবিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেন।

বাংলাদেশ সময়: ২:২০:০৯ ● ৪৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ