৫৭ বছর পর নিউ জলপাইগুড়ি-ঢাকার মধ্যে ট্রেন চলাচল শুরু

Home Page » জাতীয় » ৫৭ বছর পর নিউ জলপাইগুড়ি-ঢাকার মধ্যে ট্রেন চলাচল শুরু
বুধবার ● ১ জুন ২০২২


ভারত-বাংলাদেশের নেতৃবৃন্দের সবুজ পতাকা নেড়ে ট্রেন যাত্রার উদ্বোধন

বঙ্গ-নিউজ: নিউ জলপাইগুড়ি-ঢাকা রুটে যাত্রীবাহী ট্রেন চালু হয়েছে। আজ বুধবার সকালে পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে ঢাকার উদ্দেশে মিতালী এক্সপ্রেস নামের ট্রেনটি রওনা দিয়েছে। এটি উত্তরবঙ্গের নীলফামারী জেলার চিলাহাটি সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

জানা গেছে, রেলমন্ত্রী নূরুল ইসলাম ও ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আজ বুধবার সকালে এ ট্রেনের উদ্বোধন করেন।

হলদি বাড়ী স্টেশনে মিতালী এক্সপ্রেসের সামনে ছবি তুলছেন এক মহিলা

সকালে দিল্লিতে ভার্চুয়াল ফ্ল্যাগ অফের পর নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ট্রেনটি ছাড়ে। ঢাকায় এটির পৌঁছানোর কথা রাত ১০টায়।

ট্রেনটি সকাল সাড়ে নটায় (ভারতীয় সময় ) নিউ জলপাইগুড়ির সীমান্ত স্টেশন হলদি বাড়ি থেকে ছাড়ার প্রস্তুতি নিতে থাকে। ইমিগ্রেশন শেষে ট্রেনটি অনেক বিলম্বে প্রায় সাড়ে এগারটা দিকে ছেড়ে আসে।  ট্রেনে যাত্রীর সংখ্যা ছিল মাত্র সতের জন। তবে অসংখ্য দর্শক প্রবল উৎসাহ নিয়ে উদ্বোধনী অনুষ্ঠান দেখতে স্টেশনে ভীড় করেন। অনেকে মিতালী এক্সপ্রেসের সাথে ছবি তুলে ঐতিহাসিক মুহূর্তটির সাক্ষী হতে চেষ্টা করেন।   চিলাহাটি এসে ট্রেনটি প্রায় এক ঘন্টা অবস্থান করলেও কোন যাত্রী উঠানো হয়নি। ট্রেনটি ঢাকার ক্যান্টনমেন্ট  স্টেশনে এসে থামবে। তবে আপাতত অন্য কোন স্টেশন হতে কোন যাত্রী বহন করবে না।

রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদার জানিয়েছেন, মিতালী এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে দুই দিন উভয় প্রান্ত থেকে চলাচল করবে, মোট চারটি ট্রিপ থাকবে। বাংলাদেশ থেকে রওনা হওয়া যাত্রীদের ঢাকায় ক্যান্টনমেন্ট স্টেশনে আর ভারত থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে যাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ২০:৩১:৩১ ● ৬১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ