ফটোগ্রাফার হৃদয় আহাম্মেদ সপ্ন তার বহুদূর

Home Page » বিনোদন » ফটোগ্রাফার হৃদয় আহাম্মেদ সপ্ন তার বহুদূর
বুধবার, ১ জুন ২০২২



ফাইল ছবি

বঙ্গনিউজ : আজকাল ভাল মানের ক্যামেরা অনেকের হাতেই দেখা যায়। মোবাইল ফোন সেটগুলো দিয়েও ভাল মানের ছবি তোলা সম্ভব। একজন দক্ষ ও পেশাদার ফটোগ্রাফারের সঙ্গে সাধারণভাবে যারা ছবি তোলেন তাদের মধ্যে কী পার্থক্য রয়েছে, এ বিষয়ে প্রশ্ন করলে হুদয় আহাম্মেদ বলেন,

“একজন দক্ষ ফটোগ্রাফার যখন ছবি তোলেন তখন তিনি ছবির বিষয়-বস্তু, ফ্রেম, লাইটিং এবং সামগ্রিকভাবে বিভিন্ন বিষয় তার বিবেচনায় রাখেন। আর, সাধারণ লোকেরাও কখনও কখনও ভাল ছবি তোলেন, তবে সেগুলোর পেছনে এতো দূর চিন্তা-ভাবনা থাকে না।

“ইদানিং বাংলাদেশে ভাল মানের পেশাদার ফটোগ্রাফারের সংখ্যা বাড়ছে। তাদের মধ্যে কেউ কেউ ওয়েডিং ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন, কেউ কেউ পোরট্রেট ফটোগ্রাফার হিসেবে এবং রিয়েল এস্টেট ফটোগ্রাফার হিসেবেও কাজ করছেন তাদের মধ্যে জনপ্রিয় একজন মুখ ফটোগ্রাফার হৃদয় আহাম্মেদ।

এই পেশায় আসতে হলে কী রকম প্রস্তুতি নিতে হবে, এ বিষয়ে হৃদয় গণমাধ্যম’কে বলেন, “নিজেকে তৈরি করতে হবে। শিখতে হবে। সবার প্রথমে লাইটিং সম্পর্কে জানতে হবে। অন্যদের ভাল কাজগুলো দেখতে হবে। অ্যাকাডেমিক বা প্রাতিষ্ঠানিক পড়াশোনার সুযোগ থাকলে সেটা করা যেতে পারে। ভাল ফটোগ্রাফারের সহকারি হিসেবে কাজ করা যেতে পারে। অনলাইনে বা ইউটিউবেও লেসন দেখা যেতে পারে। আর সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে চর্চা করা।

হৃদয় আহাম্মেদ ফটোগ্রাফার এর কাজ শুরু করে ২০১৮ সাল প্রফোশনাল ভাবে ফটোগ্রাফার হিসেবে কাজ শুরু করে ২০২০ সাল থেকে, মিডিয়ায়, ফ্যাশন, বিয়ের প্রোগাম সহ আরো ইত্যাদি ক্যাটাগরিতে ফটোগ্রাফার এর কাজ করে থাকেন হৃদয় আহাম্মেদ।

মিডিয়া জগতের অনেক জনপ্রিয় ব্যাক্তিরা হৃদয় আহাম্মেদ এর ক্যামেরায় বন্দী হন’ বাংলা নাটকের জনপ্রিয় মুখ মোশাররফ করিম, মুশফিক আর ফারহান,তৌসিফ মাহাবুব,নিলয় আলমগীর, কেয়া পায়েল, তাসনিয়া ফারহীন, তানজীন তিশা সহ আরো অনেক জনপ্রিয় ব্যাক্তি হৃদয় আহাম্মের ক্যামেরায় ফ্রেম বন্দী হয়েছিলেন। হৃদয় আহাম্মেদ গণমাধ্যম’কে আরো জানান তার সপ্ন হলো এই ক্যামেরার মাধ্যমে ভালো কিছু করা এবং বাংলাদেশকে পৃথিবীর বুকে তুলে দরা।

মো:এনামুল হক বাবু,
বিনোদন প্রতিবেদক,

বাংলাদেশ সময়: ১৫:৩৯:০৯   ৩১৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিনোদন’র আরও খবর


বাজেটে বরাদ্ধ রাখার দাবিতে সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ
মায়ের জন্য নতুন বাড়ি কিনলেন ডোয়াইন জনসন
ফটোগ্রাফার হৃদয় আহাম্মেদ সপ্ন তার বহুদূর
কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরিদীর জন্মদিন আজ
পুতিনের ‘গার্লফ্রেন্ড’ সম্পর্কে যা জানা যাচ্ছে
ছেলে সন্তানের মা হলেন অভিনেত্রী কাজল
ইমন ইসলাম ঈদের পরে নতুন এ্যালবাম নিয়ে আসছে
ঈদে চমক নিয়ে আসছেন নুরআলম সিদ্দিকী
ডিজিটাল মার্কেটার হিসেবে জনপ্রিয় মুখ আফনান আপন
টিপ পরা যাবে না,কোন আইনে আছে ? সংসদে সুবর্ণা মুস্তফা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement