গাজীপুরের পুবাইলে অবৈধভাবে জমি দখলে ভাঙচুর ও লুটপাট

Home Page » সারাদেশ » গাজীপুরের পুবাইলে অবৈধভাবে জমি দখলে ভাঙচুর ও লুটপাট
রবিবার ● ১২ জুন ২০২২


ফাইল ছবি গাজীপুর

যোবায়ের হোসেন গাজীপুর পুবাইল বঙ্গনিউজ : অবৈধভাবে জমি দখলের ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে গাজীপুর জেলার পূবাইল থানাধীন পূবাইল ডিগ্রী কলেজের পাশেই বাজার সংলগ্ন বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। জমির মালিক জসিম উদ্দিন বেপারী ছেলে সাইফুল ইসলাম কে জিজ্ঞাসা করলে জানা যায় পূবাইল থানাধীন খিলগাঁও মৌজাস্থ আমার বাবা কর্তৃক প্রকৃত ক্রয়কৃত ৫ কাঠা জমি আছে। উক্ত জমিতে বসতবাড়ি ও দোকানপাট আছে। ২০০৭ সাল থেকে আমার নিকটাত্মীয় জৈনকা শাহিনুর বেগম, স্বামী মোঃ আব্দুল মান্নান, স্থায়ী ঠিকানা- বেপারী কান্দি, ওয়ার্ড নং - ৬ রায়পুর, লক্ষীপুর। এ/পি সাং : খিলগাঁও কলেজগেইট, ওয়ার্ড নংঃ -৪১, থানাঃ পূবাইল,গাজীপুর মহানগরে স্বপরিবারসহ অস্থায়ী ভাবে থাকার জন্য দেই। তখন থেকেই শাহিনুর বেগম আমার উক্ত জমি দেখাশুনা করে আসছে।
হঠাৎ উক্ত এলাকার ১।দুলাল সরকার ,পিতা :আফসার উদ্দিন সরকার, ২।মোঃ জহুরউদ্দিন, পিতা-মৃত সাহাজউদ্দিন, ৩।মোঃ রিপন সরকার, পিতাঃ মোঃ আব্দুল আউয়াল সরকার, ৪। মোহাম্মদ ইমদাদ, পিতাঃ (মৃত) আফসার উদ্দিন, ৫। মোঃ আব্দুল আউয়াল সরকার, পিতাঃ (মৃত) কুদ্দুস সরকার, সর্ব ঠিকানা ৫/৭ জন অজ্ঞাতদের সঙ্গে নিয়ে ১০/০৬/২২ তারিখ রাত্রি ৩ টার সময় আমার উক্ত জমিতে গিয়ে আমার ঘর বাড়ি ভাংচুর করেএবং বসতবাড়ি থেকে তাদেরকে উচ্ছেদ করার লক্ষ্যে বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছেদ করে দেয়।
তিনি আরো বলেন আমার আত্মীয় শাহিনুর বেগম ও তার ছেলে দিদার হোসেন তাদের অন্যায় ভাবে গালাগালি করতে নিষেধ করলে ১০-১৫ জন মিলে তাদের মা ছেলের উপর এলোপাতাড়ি কিল-ঘুষি লাথি মারে এবং তিনটি টিনশেড অর্ধ পাকা শয়ন ঘর এবং একটি মুরগির দোকান ও একটি কাঁচামালের দোকান মোট দুই টা দোকান ও ৩ টি অর্ধ পাকা ঘর ভেঙে প্রায় ১৫ লক্ষ টাকার মত ক্ষতিগ্রস্ত করেন।
এ সম্পর্কে শাহিনুর বেগম কে জিজ্ঞেস করলে তিনি বলেন “তারা আমার ঘড় দুয়ার ভেঙে দিছে আমার শেষ সম্বল আমার দোকান পাটের যত মুরগি ও কাচামাল ছিল সব নিয়ে আমাদের কে নিরস করেছে।
জমির মালিক জসিম উদ্দিন বেপারী বলেন আমরা ঘটনার দিন সকালে এসে আমার লোকদেরকে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা করাই। এমতাবস্থায় ঘটনার নিজ পরিবার ও স্থানীয় গন‍্যমান্য ব্যক্তির সাথে আলোচনা করে থানায় একটি সাধারন ডায়েরী করি।পুলিশ ঘটনাস্থলে এসে জিগ্যাসাবাদ করেন এবং অভিযুক্তদের ব্যাপারে দ্রুত সিন্ধান্ত নেওয়ার আশ্বাস দেন।
এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা রুজু হয়নি।ভুক্তভোগীরা জানান আমরা বিষয়টি থানায় অবগত করেছি, এদেশের আইনের প্রতি আমাদের ভরসা আছে।আশা করি আমরা ন্যায়বিচার পাবো।

বাংলাদেশ সময়: ১৪:০২:৩৬ ● ৭১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ