এবার পানি ঢুকে গেছে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে

Home Page » জাতীয় » এবার পানি ঢুকে গেছে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে
শনিবার, ১৮ জুন ২০২২



বঙ্গ-নিউজ:  অবিরাম বৃষ্টি আর পাহাড়ী ঢলে সিলেটের পরিস্থিতি খারাপ থেকে আরও খারাপ হচ্ছে। ডুবে গেছে ঘর-বাড়ি, রাস্তা, শিক্ষাপ্রতিষ্ঠান, দোকান, মার্কেটসহ সবকিছু। এবার পানি ঢুকে গেছে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালের নিচ তলায় থাকা জেনারেটরে পানি ঢোকায় বিদ্যুৎ সরবরাহও বন্ধ হয়ে গেছে।

সবমিলিয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিরাজ করছে রীতিমতো ভুতুড়ে পরিবেশ। আগে থেকে বিদ্যুৎ না থাকায় জেনারেটর দিয়েই কাজ চলছিল। এবার সেটাও নষ্ট হওয়ায় আইসিইউ এবং অস্ত্রোপচার বিভাগ সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে। নিচতলায় ঢুকে পড়া পানি আরও বাড়তে থাকলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।

সিলেট ওসমানি মেডিক্যাল কলেজ ও হাসপালে বন্যার পানি ঢুকে গেছে

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান বলেন, আমরা একটা জেনারেটর জোগাড় করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। সিলেট সিটি করপোরেশনে প্রধানমন্ত্রীর দেওয়া একটি বিশেষ জেনারেটর আছে, সেটা আমাদেরকে দিতে কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছি। যে কোনো মূল্যে অন্তত আইসিইউটা চালু রাখতেই হবে।

এদিকে, যত সময় গড়াচ্ছে, সিলেটের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। পানির মধ্যে আটকা পড়ে আছেন লাখ লাখ মানুষ। পরিস্থিতি বিবেচনায় উদ্ধার তৎপরতা ও মানবিক কার্যক্রমে সেনাবাহিনী ও ডুবুরি দলের পর এবার যুক্ত হচ্ছে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার ও কোস্টগার্ডের দুটি ক্রুজ।

আগের সকল বন্যার রেকর্ড ভেঙে সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা তলিয়ে গেছে পানির নিচে। দুর্ঘটনা এড়াতে কিছু উঁচু এলাকা ছাড়া পুরো সিলেটের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। টেলিফোন নেটওয়ার্কও অকার্যকর হয়ে গেছে। আশ্রয় কেন্দ্রে জায়গা দেওয়া সম্ভব হচ্ছে না। খাবারের সংকটও তীব্র আকার ধারণ করেছে।

সিলেটের ভয়াবহ বন্যা পরিস্থিতির দৃশ্য

এই যখন পরিস্থিতি, তখন আরও আতঙ্কের খবর দিচ্ছে আবহাওয়ার পূর্বাভাস। বলা হয়েছে, উজানে আরও দুদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সে হিসেবে পানি আরও বাড়তে পারে। অন্যদিকে, সোমবারের আগে পানি নামারও কোনো সম্ভাবনা নেই। প্রশাসন থেকে জানানো হয়েছে, আনুমানিক ২০ লাখ মানুষ পানির মধ্যে আটকা পড়েছেন।

বাংলাদেশ সময়: ২০:৩৪:৩৫   ১৭০ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
ঋণ গ্রহীতাদের নাম ওয়েবসাইটে প্রকাশের নির্দেশ
চেক ডিজঅনার মামলার রায় দুই মাসের জন্য স্থগিত
অসাধারণ জয় ও দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা
ষাটোর্ধ্ব মানুষ আগে পাবেন করোনার টিকার চতুর্থ ডোজ : স্বাস্থ্যমন্ত্রী
১ মাস সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের
প্রকাশ হলো ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি , পদসংখ্যা ২৩০৯
সোহরাওয়ার্দীতে যে ২৬ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি প্রদান
এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
রওশনের সংবাদ সম্মেলন, ‘বিএনপির সঙ্গে জোট নয়’

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement