পদ্মা সেতুর টোল আদায়,রেকর্ড ৩ কোটি টাকা !

Home Page » অর্থ ও বানিজ্য » পদ্মা সেতুর টোল আদায়,রেকর্ড ৩ কোটি টাকা !
শনিবার ● ২ জুলাই ২০২২


ফাইল ছবি- পদ্মা সেতু

বঙ্গ-নিউজ: পদ্মা সেতু উদ্বোধন করা হয় গত ২৫ জুন। পরদিন সকাল ৬টায় যান চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হয়। তারপরের ২৪ ঘণ্টায় টোল আদায় করা হয়েছিল ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। এরপর একটি দুর্ঘটনা আর নানাবিধ বিশৃঙ্খলার কারণে পদ্মা সেতুর ওপর দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে টোলও কমে আসে।

প্রথমদিনের পর টোল আদায় ২ কোটি টাকা অতিক্রম করতে পারেনি একবারও। অবশেষে গতকাল শুক্রবার পরিস্থিতি সম্পূর্ণ পাল্টে গেছে। এই ২৪ ঘণ্টায় প্রচুর যানবাহন ভিড় করে পদ্মা সেতুর দুই প্রান্তে। এদিন টোল আদায় ছাড়িয়ে গেছে ৩ কোটি টাকা, যা সেতুটি চালুর পর থেকে রেকর্ড। আজ শনিবার দুপুরে এই তথ্য জানিয়েছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন।

মো. আবুল হোসেন বলেন, শুক্রবার ২৪ ঘণ্টায় পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল করেছে ২৬ হাজার ৩৯৮টি। এ সময় টোল আদায় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা।

এদিকে, পদ্মা সেতু উদ্বোধনের পরপরই মানুষের মধ্যে দেখা গেছে ভীষণ উত্তেজনা। বিশেষকরে, বেপরোয়াভাবে চলতে দেখা যায় মোটরসাইকেল। প্রথম দিনেই মারাত্মক এক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। এছাড়া নানা বিশৃঙ্খলা তো আছেই। এরপর অনেকটা বাধ্য হয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেতুটিতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৪৩:০৩ ● ৩৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ