নড়াইলের শিক্ষা প্রতিষ্ঠানে এবার মোবাইল ব্যবহার নিষিদ্ধ

Home Page » জাতীয় » নড়াইলের শিক্ষা প্রতিষ্ঠানে এবার মোবাইল ব্যবহার নিষিদ্ধ
শনিবার, ২ জুলাই ২০২২



প্রতীকি ছবি- মোবাইল ব্যবহার

বঙ্গ-নিউজ:  ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে নড়াইলে এক কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা পরানোর ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। জেলাটির মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং সমমানের মাদরাসা শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা এসএম ছায়েদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, নড়াইল জেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং সমমানের মাদরাসা শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইল আনতে পারবে না। কোনো শিক্ষার্থীর কাছে ফোন পাওয়া গেলে তা নিয়ে নেওয়াসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। নির্দেশনাটি কঠোরভাবে বাস্তবায়নের জন্য শিক্ষকদের তৎপর থাকতে এবং প্রয়োজনে শিক্ষার্থীদের ব্যাগ পরীক্ষা করতেও বলা হয়েছে।

চিঠিতে আরো বলা হয়েছে, শিক্ষার্থীরা মোবাইল ব্যবহারের ফলে ভালো-মন্দ বিবেচনা না করে বিভিন্ন ধরনের বিতর্কিত পোস্টে লাইক এবং শেয়ার করছে, যার কারণে তৈরি হচ্ছে বিব্রতকর ও উত্তেজনাকর পরিস্থিতি।

উল্লেখ্য, গত ১৭ জুন সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের এক ছাত্র বিতর্কিত মন্তব্য করা ভারতের বিজেপি নেত্রী নূপুর শর্মার ছবি দিয়ে ফেসবুকে পোস্ট দেয়। এতে ধর্ম অবমাননার অভিযোগ তোলেন ওই কলেজের ছাত্র ও স্থানীয় বিক্ষুব্ধ জনতা।

একই ধর্মের হওয়ায় তাকে সাপোর্ট দিচ্ছে শিক্ষক, এমন অভিযোগ তুলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে দেওয়া হয়। এ সময় তাদের পাশে পুলিশের অবস্থান দেখা গেছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অভিযুক্ত কলেজছাত্র ও অধ্যক্ষকে আটক করা হয়। ওই দিনই থানা হাজত থেকে অধ্যক্ষকে ছেড়ে দেয় পুলিশ। এ ঘটনার পর দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

বাংলাদেশ সময়: ২০:৫৮:০৬   ৪২ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
২০৩০ সাল নাগাদ একশ বিলিয়ন ডলার রপ্তানি টার্গেট গার্মেন্ট খাতে
বাণিজ্যিক ভবনে নজরদারি, বাতির ব্যবহার কমাতে বলা হচ্ছে
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলের সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক
শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন করা যায় কিনা সে বিষয়টা ভেবে দেখছি: শিক্ষামন্ত্রী
জ্বালানি তেলের দাম একলাফে ৫১ শতাংশের বেশি বাড়ানো হয়েছে
কাদের: নির্বাচন হবে সংবিধান অনুসারে
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
আন্তর্জাতিক মহাকাশ স্টেশন ছাড়বে রাশিয়া

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement