‘ইসলামি ধর্মগ্রন্থ থেকে জেনেছিলাম’, পয়গম্বর বিতর্ক নিয়ে কী বলেন নূপুর শর্মা?

Home Page » প্রথমপাতা » ‘ইসলামি ধর্মগ্রন্থ থেকে জেনেছিলাম’, পয়গম্বর বিতর্ক নিয়ে কী বলেন নূপুর শর্মা?
রবিবার, ৩ জুলাই ২০২২



নূপুর শর্মা

পয়গম্বর বিতর্ক নিয়ে নিজের বয়ান পুলিশকে দিয়েছেন বিজেপির প্রাক্তন মুখপাত্র। শুক্রবার এমনটাই জানানো হয়েছে দিল্লি পুলিশের তরফে। উল্লেখ্য, শুক্রবারই নূপুর শর্মা আদালতের দ্বারস্থ হয়ে আর্জি জানিয়েছিলেন যাতে দেশের যে সব জায়গায় তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে, তা দিল্লিতে স্থানান্তরিত করা হয়। এই আবেদন খারিজ করে দিয়ে নূপুর শর্মাকে ভর্ৎসনা করেছিল শীর্ষ আদালত। সেদিনই দিল্লি পুলিশের তরফে জানানো হল, গত ১৮ জুন পুলিশের তলবে নিজের বয়ান রেকর্ড করে গিয়েছেন নূপুর শর্মা।

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন) কেপিএস মালহোত্রা নিশ্চিত করেছেন যে নূপুর শর্মাকে তদন্তে যোগ দেওয়ার জন্য একটি নোটিশ দেওয়া হয়েছিল এবং তিনি গত ১৮ জুন তাঁর বিবৃতি রেকর্ড করেছিলেন। ঘটনা সম্পর্কে অবগত এক পুলিশ কর্তা জানিয়েছেন যে বয়ানে নূপুর শর্মা জানিয়েছেন, তিনি যা বলেছেন তা তিনি ‘ইসলাম ধর্মের এক গ্রন্থ থেকেই জেনেছিলেন’। পাশাপাশি তিনি অভিযোগ করেন, তাঁর বক্তব্যের যে অংশ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় তা কোনও প্রাসঙ্গিকতা ছাড়াই পোস্ট করা হয়েছিল।

উল্লেখ্য, এক টিভি ডিবেট চলাকালীন হজরত মহম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন নূপুর শর্মা। নূপুরের সেই বক্তব্যের প্রেক্ষিতে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে আগুন জ্বলেছে এবং হিংসার ঘটনা ঘটেছে । এই পরিস্থিতিতে শীর্ষ আদালত নূপুর শর্মাকে বলে, ‘দেশে যা যা ঘটছে তার জন্য একক ভাবে দায়ী’ তিনি। পাশাপাশি সুপ্রিম কোর্ট বলে, টিভিতে এসে সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত নূপুর শর্মার। তবে মৌখিক পর্যবেক্ষণে তুলোধনা করা হলেও নূপুর শর্মার মামলায় রায়ের যে কপি আপলোড করা হয়েছে, তাতে সেরকম কোনও শব্দ ব্যবহার করা হয়নি সুপ্রিম কোর্টের তরফে।

বাংলাদেশ সময়: ০:০৭:১৪   ৬৪ বার পঠিত   #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান
২০৩০ সাল নাগাদ একশ বিলিয়ন ডলার রপ্তানি টার্গেট গার্মেন্ট খাতে
বাণিজ্যিক ভবনে নজরদারি, বাতির ব্যবহার কমাতে বলা হচ্ছে
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলের সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক
শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন করা যায় কিনা সে বিষয়টা ভেবে দেখছি: শিক্ষামন্ত্রী
জ্বালানি তেলের দাম একলাফে ৫১ শতাংশের বেশি বাড়ানো হয়েছে
কাদের: নির্বাচন হবে সংবিধান অনুসারে
আন্তর্জাতিক মহাকাশ স্টেশন ছাড়বে রাশিয়া
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে মেয়র তাপসের শ্রদ্ধা
জ্বালানি সঙ্কট: বাস ভাড়া বাড়ানো হয়েছে,রবিবার থেকে কার্যকর

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement