আলোকসজ্জা না করার অনুরোধ প্রধানমন্ত্রীর

Home Page » জাতীয় » আলোকসজ্জা না করার অনুরোধ প্রধানমন্ত্রীর
বুধবার ● ৬ জুলাই ২০২২


ফাইল ছবি প্রধান মন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: দেশে হঠাৎ করে লোডশেডিং বেড়ে গেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে তেল, গ্যাসসহ বিদ্যুৎ উৎপাদনের অন্যান্য উপকরণের দাম বেড়ে যাওয়ায় এমনটা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অবস্থায় বিদ্যুৎ সাশ্রয়ের ওপর জোর দিয়ে দেশবাসীকে কোনো প্রকার আলোকসজ্জা না করার অনুরোধ করেছেন তিনি।

আজ বুধবার (৬ জুলাই) সরকার প্রধানের এই অনুরোধের কথা গণমাধ্যমকে জানিয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস। তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে নানা কারণে অনেকে আলোকসজ্জা করে থাকেন। বর্তমান বাস্তবতায় সেটা না করার অনুরোধ করেছে প্রধানমন্ত্রী। আশাকরি, দেশবাসী বিষয়টি আমলে নেবেন।

এর আগে গতকাল মঙ্গলবারও বিদ্যুৎ ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার অনুরোধ করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, আমাদেরকে বাস্তবতা অনুধাবন করতে হবে। করোনার বিশাল ধাক্কার পরপরই শুরু হলো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ।

‘এতে ডিজেল, তেল, এলএনজির দাম অনেক বেড়ে গেছে। কয়লা তো প্রায় হারিয়ে গেছে বললেই চলে। এর ফলে পরিবহন ব্যবস্থায় সংকট তৈরি হয়েছে। অনেক দেশে দুর্ভিক্ষ লেগে গেছে। তাই আমাদেরকে সাবধান এবং সচেতন হতে হবে।’ বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১:০১:০৮ ● ৪৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ