ইমরান খানকে পার্লামেন্টের সদস্য পদে অযোগ্য ঘোষণা

Home Page » জাতীয় » ইমরান খানকে পার্লামেন্টের সদস্য পদে অযোগ্য ঘোষণা
শুক্রবার ● ২১ অক্টোবর ২০২২


সংগৃহীত ছবি -পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী  ইমরান খান

বঙ্গ-নিউজ:  দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে পার্লামেন্টের সদস্য পদে অযোগ্য ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি) । আজ সর্বসম্মত সিদ্ধান্তে তোষাখানা দুর্নীতি মামলায় তাকে দোষী সাব্যস্ত করে ইসিপি।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানা যায়, তোষাখানা মামলায় ইসিপির পাঁচ সদস্যের একটি বেঞ্চ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রায় ঘোষণা করেছেন। এতে বলা হয়েছে, অপরাধ প্রমাণিত হওয়ায় ইমরান খান জাতীয় পরিষদের সদস্য হওয়ার অযোগ্য।

তবে এই রায়কে তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা রায়কে চ্যালেঞ্জ জানাতে ইসলামাবাদ হাইকোর্টে আপিল আবেদন করবে। রায়ের বিরুদ্ধে পিটিআই সমর্থকদের রাজপথে নামারও আহ্বান জানিয়েছে।

রায়ের পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী। তিনি কমিশনের সিদ্ধান্তকে ‘বিব্রতকর’ ও পাকিস্তানের জনগণের ‘মুখে চড়’ বলে মন্তব্য করেন। তিনি আরও বলেন, এই রায় শুধুমাত্র ইমরান খানের ওপর আক্রমণ নয়, এটা পাকিস্তানের সংবিধান ও জনগণের ওপর আক্রমণ।

ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের একজন সদস্য গত আগস্টে ইমরানের বিরুদ্ধে মামলাটি করেছিলেন। তার বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়, বিদেশিদের কাছ থেকে পাওয়া রাষ্ট্রীয় উপহার তোষাখানায় জমা না দিয়ে বিক্রি করে দেন তিনি। এমনকি তিনি ঘোষণাপত্রে সম্পদ প্রকাশও করেননি।

বাংলাদেশ সময়: ২০:৫৭:৪৮ ● ৫১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ