জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ সদস্য গ্রেপ্তার

Home Page » জাতীয় » জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ সদস্য গ্রেপ্তার
বৃহস্পতিবার ● ২৭ অক্টোবর ২০২২


নতুন জঙ্গী সংগঠনের ৫ সদস্য গ্রেপ্তার

বঙ্গ-নিউজ:  রাজধানীর ডেমরা এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নামে নতুন জঙ্গি সংগঠনের সাথে জড়িত। আজ ঢাকায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইউনিট প্রধান মো. আসাদুজ্জামান। তিনি বলেন, দলটির নেতা শামীম মাহফুজকে এখনো গ্রেপ্তার করা যায়নি। তাকে গ্রেপ্তার করা গেলে এই সংগঠনের আদর্শ ও উদ্দেশ্য জানা যাবে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আব্দুল্লাহ (২২), মো. তাম্বুল ইসলাম (৩৩), মো. জিয়াউদ্দিন (৩৭), মো. হাবিবুল্লাহ (১৯) এবং মো. মাহামুদুল হাসান (১৮)।

এর আগে গত ২০ অক্টোবর বান্দরবান ও রাঙামাটির দুর্গম পাহাড়ি অঞ্চলে অভিযান চালিয়ে জামাতুল আনসারের সাত সদস্য এবং তিন পাহাড়িকে গ্রেপ্তার করা হয়। পরে র‌্যাব জানায়, পাহাড়ের সশস্ত্র দল ‘কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট’ বা ‘কেএনএফ’ বা বম পার্টির ছত্রছায়ায় পার্বত্য চট্টগ্রামে প্রশিক্ষণ নেয় জামাতুল আনসার সদস্যরা। সেজন্য দুই বছর আগে দুই সংগঠনের মধ্যে চুক্তিও হয়েছিল। সে অনুযায়ী প্রতি মাসে তিন লাখ টাকা দেওয়া হতো এবং কেএনএফ সদস্যদের খাবার খরচ বহন করতো জামাতুল আনসার।

বাড়ি থেকে বেরিয়ে নিরুদ্দেশ হয়ে যাওয়া কয়েকজন তরুণের বিষয়ে খোঁজ করতে গিয়ে সম্প্রতি নতুন এই জঙ্গি সংগঠনের সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। র‌্যাব বলছে উগ্রবাদে আকৃষ্ট হয়ে গত দুই বছরে বাড়ি ছাড়া ৫৫ তরুণের খোঁজ তারা পেয়েছে, তাদের মধ্যে ৩৮ জনের একটি তালিকা তারা প্রকাশ করেছে। তিন দফায় ওই দলের ১৯ জনকে এরইমধ্যে গ্রেপ্তার করা হয়েছে

বাংলাদেশ সময়: ২০:২৫:১১ ● ৩৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ