প্রাথমিকে শিক্ষক নিয়োগ, ফলপ্রকাশ ১৫ নভেম্বর

Home Page » জাতীয় » প্রাথমিকে শিক্ষক নিয়োগ, ফলপ্রকাশ ১৫ নভেম্বর
রবিবার ● ৩০ অক্টোবর ২০২২


প্রতীকি ছবি- প্রাথমিক শিক্ষক নিয়োগ

বঙ্গ-নিউজ: আগামী ১৫ নভেম্বরের মধ্যে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার ৫০০ সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে। তবে, এই পদসংখ্যা বাড়তেও পারে। রোববার, ৩০ নভেম্বর সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব মো. আমিনুল ইসলাম খান।

মো. আমিনুল ইসলাম খান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে বদলি হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে আজ ছিল তার শেষ কর্মদিবস। এ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময়ের আয়োজন করা হয়।

দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৬৫ হাজার ৫৬৬টি। এগুলোতে মোট শিক্ষক আছেন পৌনে চার লাখ। দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ বন্ধ এবং অনেকেই অবসরে গেছেন। ফলে শূন্য পদের সংখ্যা বেড়েছে। এ অবস্থায় ৩২ হাজার ৫০০ পদে নিয়োগের জন্য ছাড়পত্র দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ নিয়োগের জন্য এরইমধ্যে লিখিত ও মৌখিক পরীক্ষা হয়েছে। এ নিয়োগ পরীক্ষায় ১৩ লাখের বেশি প্রার্থী এখন ফলের অপেক্ষায় আছেন।

জ্যেষ্ঠ সচিব আমিনুল ইসলাম খান বলেন, ১৫ নভেম্বরের মধ্যেই এই ফল প্রকাশ হবে। এর আগে অনলাইনে এখন যে শিক্ষকদের বদলির কাজটি চলছে সেটিও হয়ে যাবে। কতজন শিক্ষক নিয়োগ হতে পারে সে বিষয়ে তিনি বলেন, মন্ত্রণালয় থেকে ছাড়পত্র দেওয়া হয়েছিল ৩২ হাজার ৫০০ শিক্ষক নিয়োগের। এরমধ্যে অনেকে অবসরে গেছেন; তাই সংখ্যাটি বাড়তেও পারে।

বাংলাদেশ সময়: ২০:৪৪:৫৬ ● ৪২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ