শিল্পায়ন এবং রপ্তানির জন্য বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র হতে যাচ্ছে: প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » শিল্পায়ন এবং রপ্তানির জন্য বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র হতে যাচ্ছে: প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার ● ২৭ এপ্রিল ২০২৩


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইল ছবি
বঙ্গনিউজঃ      বাংলাদেশে আরও বেশি জাপানি বিনিয়োগের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের বাস্তববাদী নীতির কারণে বাংলাদেশ বিনিয়োগ, শিল্পায়ন এবং রপ্তানির জন্য একটি আঞ্চলিক কেন্দ্র হতে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার টোকিওর গ্যালাক্সি বল রুমে বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) যৌথভাবে ‘বাংলাদেশ ও জাপানের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ’ শীর্ষক এই সম্মেলনের আয়োজন করে। খবর- বাসস।

প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগ, শিল্পায়ন এবং এই অঞ্চলে ও এর বাইরে বিভিন্ন গন্তব্যে রপ্তানির ক্ষেত্রে বাংলাদেশ নিশ্চিতভাবে একটি আঞ্চলিক কেন্দ্রে পরিণত হবে।

বাংলাদেশে বিনিয়োগে রিটার্ন ধারাবাহিকভাবে বেশি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের ব্যবসাবান্ধব রাজস্ব, নীতি ও প্রণোদনা, স্থিতিশীল গণতন্ত্র, বিচক্ষণ শাসন ও নেতৃত্বের নিশ্চয়তা বৈদেশিক বিনিয়োগকে লাভবান করবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আশ্বস্ত করছি- বাংলাদেশ বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য সুন্দর ফল নিশ্চিত করে। আমরা বিশ্বের সকল বিনিয়োগকারীদের এবং বিশেষ করে জাপানি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের জন্য স্বাগত জানাই।

তিনি আরও বলেন, প্রকৃত বিনিয়োগ এখনও কম। আমরা জাপানের কাছ থেকে আরও বিনিয়োগ চাই। ব্যবসা ও বিনিয়োগের সম্ভাবনা অন্বেষণে আপনাদেরকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩:০৭:১৬ ● ২১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ