সৌদি আরবে যাওয়ার পর থেকে নিখোঁজ রোজিনা আক্তার

Home Page » এক্সক্লুসিভ » সৌদি আরবে যাওয়ার পর থেকে নিখোঁজ রোজিনা আক্তার
সোমবার ● ১২ জুন ২০২৩


নিখোঁজ রোজিনা আক্তার

বঙ্গ-নিউজ:সৌদি আরবে যাওয়ার পর থেকে নিখোঁজ রোজিনা আক্তার।  দালালের প্রলোভনে গৃহকর্মী হিসেবে সৌদি আরবে যাওয়ার পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছে না রোজিনা আক্তার নামের এক নারীর। তার বয়স ২২ বছর। তার বাড়ি ফরিদপুর শহরের অম্বিকাপুর রেললাইন এলাকায়।

তার পরিবারের সদস্যরা জানান, দুইমাস ধরে রোজিনার সঙ্গে কোনো যোগাযোগ বা খোঁজ পাচ্ছেন না তারা। এতে দিশেহারা হয়ে পড়েছেন রোজিনার বাবা-মা।

জানা গেছে, রোজিনার বাবা ইউনুস ফকির একজন দিন মজুর। তার দুই ছেলে মেয়ের মধ্যে রোজিনা ছোট। ৮ বছর আগে ঢাকায় গিয়ে গার্মেন্টসে কাজ শুরু করে রোজিনা। সেখানে কাজ করার সময় রোজিনার পরিচয় হয় শেরপুর জেলার জনৈক ট্রাক চালক ওসমানের সাথে। পরে তার সঙ্গে রোজিনার বিয়ের হয়। তবে বিয়ের পর থেকে নানাভাবে নির্যাতন করত স্বামী ওসমান। তাই রোজিনা তার ছোট বাচ্চাকে নিয়ে বাবার বাড়ি চলে আসে।

এদিকে ঢাকায় থাকা অবস্থায় হানিফ নামের এক লোকের সঙ্গে পরিচয় হয়েছিল রোজিনার। হানিফ মূলত বিদেশে লোক পাঠায়। হানিফ সবসময় রোজিনাকে বিদেশ পাঠানোর কথা বলত। রোজিনা স্বামীকে ছেড়ে বাড়িতে চলে আসায় সংসারের হাল ধরতে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু এতে পরিবারের মত ছিল না।

পরিবারের অমতে দালাল হানিফের কথায় রাজি হয়ে দুই বছর আগে গৃহকর্মীর ভিসায় সৌদি আরবে যান রোজিনা। সৌদি আরবে যাওয়ার পর রোজিনা মাঝে মধ্যেই ফোন করতো। সন্তানের খোঁজ নিত, বাবা-মায়ের সঙ্গে কথা বলতো।

কিন্তু দুই মাস ধরে রোজিনার কোনো খোঁজ পাচ্ছেন না তার বাবা-মা। সেও ফোন করছে না। সে যে নাম্বার থেকে ফোন করতো সেই নাম্বারে ফোন করলেও কেউ ধরে না।

সর্বশেষ মা হাসিনা বেগমের সাথে কথা হয় রোজিনার। তখন রোজিনা বলেছিল, তার খুব কষ্ট হচ্ছে। সে আর বিদেশে থাকতে চায় না। খুব তারাতারি দেশে চলে আসবে। এরপর থেকে আর কোনো খোঁজ নেই রোজিনার।

রোজিনার মা হাসিনা বেগম বলেন, বিদেশে যাইতে আমি অনেকবার মানা করছিলাম। রোজিনা কথা শুনে নাই। দালাল তাকে অনেক টাকার লোভ দেখিয়ে বিদেশে পাঠাই দিসে। এখন আমি কই যামু, কার কাছে গিয়া খোঁজ নিমু। দেশে হইলেতো নিজে গিয়া খুঁজতাম। বিদেশে কই আছে, আমার মাইয়্যাডা বাইচ্যা আছে নাকি তাকে মাইরা ফালাইছে তাও জানিনা। সরকারের কাছে অনুরোধ, আমার মাইয়াডারে ফিরাইয়া আনেন।

রোজিনার বাবা ইউনুস ফকির বলেন, আমার মেয়েকে যে দালাল বিদেশে পাঠাইছে তাকে পাওয়া যাচ্ছে না। আমি আমার মেয়েকে ফেরত চাই। সরকারের কাছে অনুরোধ, আমার মেয়েটার খোঁজ এনে দেন।

বাংলাদেশ সময়: ৯:১৩:০৪ ● ২৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ