আমরা যুদ্ধে জয়ী ,কারো খবরদারিতে মাথানত করব না :শেখ হাসিনা

Home Page » জাতীয় » আমরা যুদ্ধে জয়ী ,কারো খবরদারিতে মাথানত করব না :শেখ হাসিনা
রবিবার ● ১৮ জুন ২০২৩


ফাইল ছবি- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা স্বাধীন দেশের নাগরিক। যুদ্ধে জয়ী হয়ে আমরা এই দেশ পেয়েছি। আমরা কারো খবরদারিতে মাথানত করব না। আজ প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে এক অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, সব দেশের সঙ্গেই আমাদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। জাতির পিতা আমাদের যেমন পররাষ্ট্রনীতি দিয়ে গেছেন, সেই নীতি অনুসরণ করে আমরা সম্পর্ক বজায় রেখেছি। সেই নীতি বলা আছে- সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরীতা নয়। তাই দেশের উন্নয়নের জন্য যার সঙ্গে বন্ধুত্ব করা দরকার এবং যা যা করা দরকার আমরা তাই করে যাচ্ছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, আমরা শান্তিকামী জাতি। আমরা সবার সঙ্গে বন্ধুত্ব চাই। কিন্তু আত্মরক্ষা করার মতো ক্ষমতাও আমাদের থাকা দরকার। আমরা সেটাই বিশ্বাস করি।

শেখ হাসিনা বলেন, আমরা অন্য কোনো দেশের ব্যাপারে হস্তক্ষেপ করি না, তাই অন্য কেউ আমাদের ব্যাপারে হস্তক্ষেপ করবে সেটা আমরা সহ্য করব না। আমি আশা করি, এই কথাগুলো সবাই মনে রাখবেন। আমরা স্বাধীন দেশের নাগরিক। স্বাধীন জাতি। যুদ্ধে জয়ী হয়ে আমরা এই দেশ পেয়েছি। আমরা কারো খবরদারিতে মাথানত করব না।

শেখ হাসিনা বলেন, একটি দেশ যখন দ্রুত উন্নতি লাভ করে সেটা অনেকেই সহ্য করতে পারে না। সে জন্য নানা ধরনের উৎপাত শুরু করে। অনেক বাধা, অনেক ষড়যন্ত্র হবে। সেগুলো নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। সব সময় আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। বিজয়ী হিসেবে মাথা উঁচু করে বিশ্ব দরবারে আমরা চলব।

বাংলাদেশ সময়: ২১:৩৩:৫৯ ● ১৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ