আজ শুরু হচ্ছে আগারগাঁও-মতিঝিল রুটে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল

Home Page » অর্থ ও বানিজ্য » আজ শুরু হচ্ছে আগারগাঁও-মতিঝিল রুটে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল
শুক্রবার ● ৭ জুলাই ২০২৩


ফাইল ছবি
বঙ্গনিউজঃ   রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হচ্ছে আজ (৭ জুলাই)। বিকেল ৪টায় এই রুটের উদ্বোধন করা হবে। তবে এখনই জনসাধারণের জন্য উন্মুক্ত হচ্ছে না এই রুট।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার বিকেল ৪টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগারগাঁও থেকে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল কার্যক্রমের উদ্বোধন করবেন। চলতি বছরের অক্টোবরে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। এর ফলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে। নির্ধারিত সময়ের মধ্যে এমআরটি লাইন-৬ এর সব কাজ শেষ হবে বলেও জানান তিনি।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তরা থেকে মতিঝিল-কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটারের রুটটি ৪০ মিনিটে অতিক্রম করা যাবে। মেট্রোরেল প্রতি ঘণ্টায় ৬০ হাজার যাত্রী বহন করবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, এখন পর্যন্ত মেট্রোরেল প্রকল্পের ব্যয় দাঁড়িয়েছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার কথা জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১২:১৭:৩৩ ● ২৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ