গণ অধিকার পরিষদ থেকে পদত্যাগ করলেন ঢাবির ২১ নেতা

Home Page » জাতীয় » গণ অধিকার পরিষদ থেকে পদত্যাগ করলেন ঢাবির ২১ নেতা
সোমবার ● ২৪ জুলাই ২০২৩


সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন  ঢাবি শাখার ২১ নেতা

বঙ্গ-নিউজ: ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতৃত্বকে কেন্দ্র করে গণ অধিকার পরিষদ থেকে পদত্যাগ করলেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ২১ নেতা। গতকাল বিকেলে ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আসিফ মাহমুদ, সাধারণ সম্পাদক আহনাফ সাঈদ খানসহ বেশ কয়েকজন নেতা। লিখিত বক্তব্যে ২১ নেতার স্বাক্ষর ছিল।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, ছাত্র অধিকার পরিষদ কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গড়ে ওঠা একটি ছাত্রসংগঠন। কোনো প্রকার দলীয় লেজুড়বৃত্তি না করে শিক্ষার্থীদের অধিকার আদায়ে সোচ্চার থাকাই ছিল এর অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য।

কিন্তু সম্প্রতি ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতৃত্ব দলীয় লেজুড়বৃত্তির পথে হাঁটছে। তারা গণ অধিকার পরিষদে যোগ দিয়েছেন। এতে ছাত্র অধিকার পরিষদের স্বতন্ত্রতা নষ্ট হচ্ছে।

নেতারা বলেন, আমরা ছাত্রলীগ ও ছাত্রদলের বাইরে একটা লেজুড়বৃত্তিহীন ছাত্রসংগঠন প্রতিষ্ঠা করতে চেয়েছিলাম, যা কোনো রাজনৈতিক দলের দাসত্ব করবে না। কিন্তু ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতৃত্ব সেই লক্ষ্য থেকে সরে এসেছে।

তারা আরও বলেন, আমরা ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতৃত্বকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু তারা পদত্যাগ না করেই গণ অধিকার পরিষদে যোগ দিয়েছেন। তাই আমরা ছাত্র অধিকার পরিষদ থেকে পদত্যাগ করছি।

ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, ছাত্র অধিকার পরিষদ একটি আন্দোলনমুখী ছাত্রসংগঠন। আমরা শিক্ষার্থীদের অধিকার আদায়ে সোচ্চার থাকব। আমরা গণ অধিকার পরিষদে যোগ দিয়েছি কারণ আমরা মনে করি গণ অধিকার পরিষদ শিক্ষার্থীদের অধিকার আদায়ে সক্ষম।

তিনি বলেন, ছাত্র অধিকার পরিষদ থেকে পদত্যাগ করা নেতাদের আমরা স্বাগত জানাই। আমরা তাদের সঙ্গে কাজ করতে চাই।

বাংলাদেশ সময়: ৯:২১:০৬ ● ১৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ