হিরো আলমকে নিয়ে বিবৃতি দেওয়ায় ১২ রাষ্ট্রদূতকে তলব

Home Page » জাতীয় » হিরো আলমকে নিয়ে বিবৃতি দেওয়ায় ১২ রাষ্ট্রদূতকে তলব
বুধবার ● ২৬ জুলাই ২০২৩


আশরাফুল হোসেন আলম

বঙ্গ-নিউজ: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলমকে মারধরের ঘটনায় বিবৃতি দেওয়ায় ঢাকায় নিযুক্ত ১১টি দেশ ও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। বুধবার এই ১২টি মিশনের প্রধানকে সরকারের পক্ষ থেকে অসন্তোষ জানানো হবে।

১৭ জুলাই বিকেলে ভোট চলাকালে বনানী বিদ্যানিকেতন স্কুল ভোটকেন্দ্রের সামনে হিরো আলমকে মারধর করা হয়। এ সময় তাকে মারতে মারতে রাস্তায় ফেলে দেওয়া হয়। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে যৌথ বিবৃতি দেয় কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ইউরোপিয়ান ইউনিয়ন।

বিবৃতিতে বলা হয়, ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলমের ওপর যে হামলা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা জানাই। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোনো স্থান নেই। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের জবাবদিহিতার দাবি জানাই। একই সঙ্গে আসন্ন নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়, সে জন্য সবার প্রতি আহ্বান জানাই।

এছাড়া আশরাফুল আলমকে মারধরের ঘটনায় উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়, জাতিসংঘ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

বাংলাদেশ সময়: ৯:১৭:২৫ ● ১৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ