৬ ম্যাচ পর রোনালদোর নতুন রেকর্ড

Home Page » জাতীয় » ৬ ম্যাচ পর রোনালদোর নতুন রেকর্ড
মঙ্গলবার ● ১ আগস্ট ২০২৩


রোনালদোর নতুন রেকর্ড

 বঙ্গ-নিউজঃ  গোল করা যেন ভুলেই গিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আল নাসরের প্রাক্-মৌসুম প্রস্তুতি মোটামুটি ভালো হলেও সময়টা ভালো কাটছিল না তাঁর। প্রতিযোগিতামূলক ও প্রীতি ম্যাচ মিলিয়ে সর্বশেষ ৬টি ম্যাচে ১টিতে জিতেছে তারা। ৩টি ম্যাচ ড্র করেছে, হেরেছি বাকি ২টিতে।

এই ৬ ম্যাচে আল নাসর প্রতিপক্ষের জালে ৭ বার বল পাঠিয়েছে। এর মধ্যে একটিও আল নাসরের পর্তুগিজ তারকার ছিল না। অবশেষে আজ সেই গোলের খরা কাটালেন রোনালদো। আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপে তিউনিসিয়ার ক্লাব মোনাস্তিরের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে আল নাসর। ৭৪ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেছেন রোনালদো।

এই গোলে অসাধারণ একটি রেকর্ড গড়েছেন পর্তুগালের তারকা। গোলটি তিনি করেছেন ডান প্রান্ত থেকে আসা ক্রস থেকে দুর্দান্ত এক হেডে। রেকর্ডটা এখানেই। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেড থেকে এটি রোনালদোর ১৪৫তম গোল। হেড থেকে এত গোল এর আগে কেউ করতে পারেননি।

হেড থেকে সবচেয়ে বেশি গোল করায় রেকর্ড বইয়ে রোনালদো পেছনে ফেলেছেন জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারকে। জার্মানির ১৯৭৪ বিশ্বকাপজয়ী দলের সদস্য মুলার সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেড থেকে করেছেন ১৪৪ গোল।

আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের এই আসরে আল নাসরের এটি প্রথম জয়। এর আগে গত শুক্রবার সৌদি ক্লাব আল শাবাবের সঙ্গে গ্রুপ ‘সি’তে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে আল নাসর। সেই ম্যাচের শুরুর একাদশে ছিলেন না রোনালদো। ৬১ মিনিটে বদলি হিসেবে নেমেছিলেন মাঠে।

আজকের জয়ের পর ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে আল নাসর। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আল শাবাব। তৃতীয় স্থানে থাকা মিসরীয় ক্লাব জামালেকের পয়েন্ট ৩। ২ ম্যাচের ২টিতেই হেরেছে মোনাস্তির।

বাংলাদেশ সময়: ১২:২৯:৪৪ ● ১৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ