নেই রিয়াদ, এশিয়া কাপের দলে তানজিদ

Home Page » ক্রিকেট » নেই রিয়াদ, এশিয়া কাপের দলে তানজিদ
শনিবার ● ১২ আগস্ট ২০২৩


 নেই রিয়াদ, এশিয়া কাপের দলে তানজিদ

 বঙ্গ-নিউজঃ    এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা শনিবার ১৭ জনের দল ঘোষণা করেছেন। দলে প্রথমবার ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ওপেনার তানজিদ হাসান তামিম। সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের দলে জায়গা হয়নি।দ

মাহমুদউল্লাহ সর্বশেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন চলতি বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে। তাকে দলে না নেওয়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেছেন, ‘তাকে নিয়ে অনেক আলোচনা হয়েছে। টিম ম্যানেজমেন্ট ভবিষ্যতের কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছে। আমরা মনে করেছি, ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ভালো হয়েছে।’

ইমার্জিং এশিয়া কাপে দারুণ ক্রিকেট খেলেছেন তরুণ তানজিদ তামিম। সেজন্য জাতীয় দলের দরজা খুলেছে তার জন্য। দলে জায়গা ধরে রেখেছেন নাঈম শেখ। আফগানিস্তানের, তিন ম্যাচের সিরিজের শেষ দুটি খেললেও ব্যর্থ হন তিনি। ইমার্জিং এশিয়া কাপেও তেমন ভালো করেননি। লিটনের ওপেনিং সঙ্গী বিবেচনায় রাখা হয়েছে এই দু’জনকে।

এশিয়া কাপের দলে ফিরেছেন ডানহাতি স্পিন অলরাউন্ডার শেখ মাহেদী। ইমার্জিং এশিয়া কাপে ভালো ক্রিকেট খেলায় তাকে নিয়ে আলোচনা ছিল। এছাড়া টিম ম্যানেজমেন্ট দলে অতিরিক্ত একজন অলরাউন্ডারের কথা ভেবে তাকে নিয়েছে। লোয়ার অর্ডারের বিবেচনায় দলে আছেন আফিফ হোসেন ও শামীম পাটোয়ারি।

দলে বাঁ-হাতি স্পিনার বিবেচনায় তাইজুল ইসলামকে না রেখে নির্বাচকরা নাসুম আহমেদকে রেখেছেন। এক্ষেত্রে শ্রীলঙ্কা ও পাকিস্তানে ফ্লাট উইকেটে খেলা হতে পারে এই বিষয়টি মাথায় রাখা হয়েছে বলে উল্লেখ করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ফ্লাট উইকেটে তাইজুলের চেয়ে নাসুমকে বেশি কার্যকরী ধরা হয়েছে।

এশিয়া কাপের দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হাসান শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মাহেদী, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম শেখ।

বাংলাদেশ সময়: ১১:১৬:৩৫ ● ১৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ