ইসরাইলে ফুটবল স্থগিত করল উয়েফা

Home Page » প্রথমপাতা » ইসরাইলে ফুটবল স্থগিত করল উয়েফা
সোমবার ● ৯ অক্টোবর ২০২৩


 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ   ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ৭০০ জনে দাঁড়িয়েছে। চলমান এই হামলার ঘটনায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার শঙ্কা রয়েছে। তাতে আগামী দুই সপ্তাহের জন্য ইসরায়েলে সব রকম ফুটবল ম্যাচ স্থগিত করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।
রোববার (৮ অক্টোবর) উয়েফা জানিয়েছে, এই মুহূর্তে ইসরাইলে যে অবস্থা বিরাজ করছে, তাতে সেখানে ফুটবল ম্যাচ পরিচালনা করা সম্ভব নয়। আপাতত সেগুলো স্থগিত করা হলো, পরে ম্যাচগুলোর নতুন সূচি জানানো হবে।

এর আগে শনিবার (৭ অক্টোবর) ভোর থেকে পবিত্র আল-আকসা মসজিদে হামলা এবং অবৈধ বসতি স্থাপনের জবাব দিতে ইসরাইলের বিভিন্ন এলাকায় রকেট হামলা শুরু করে হামাস। এ পর্যন্ত ইসরাইলে ৭০০ জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন অন্তত ২ হাজার ৩০০ জন। এ ঘটনার পরে যুদ্ধ ঘোষণা করেছে ইসরায়েল।

২০২৪ ইউরো বাছাইয়ে ১০ অক্টোবর তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে সুইজারল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল ইসরায়েলের। উয়েফা জানিয়েছে, ‘নিরাপত্তা নিয়ে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে’ ম্যাচটি স্থগিত করা হয়েছে।

এছাড়া আগামী ১৫ সেপ্টেম্বর ইউরো বাছাইপর্বে প্রিস্টিনায় ইসরায়েলের ম্যাচ কসোভোর বিপক্ষে। ম্যাচটি নির্ধারিত সূচিতে আয়োজন করা যায় কি না, সে বিষয়ে নিশ্চিত হতে আগামী কয়েক দিন পরিস্থিতি পর্যবেক্ষণ করবে উয়েফা।

২০২৪ ইউরো বাছাইয়ের ম্যাচ ছাড়াও ২০২৫ অনূর্ধ্ব-২১ ইউরো বাছাইয়েও দুটি ম্যাচ স্থগিত করা হয়েছে। ১২ অক্টোবর ইসরায়েল-এস্তোনিয়া এবং ১৭ অক্টোবর ইসরায়েল-জার্মানি ম্যাচ দুটি স্থগিত করা হয়েছে। আর ২০২৪ সালের অনূর্ধ্ব-১৭ ইউরো টুর্নামেন্টও স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪:১৭:০০ ● ৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ