গুলিস্তানে যাত্রীবাহী চলন্ত বাসে আগুন

Home Page » জাতীয় » গুলিস্তানে যাত্রীবাহী চলন্ত বাসে আগুন
রবিবার ● ৫ নভেম্বর ২০২৩


গুলিস্তানে যাত্রীবাহী চলন্ত বাসে আগুন

বঙ্গ-নিউজঃ  বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর আগের রাতে রাজধানীতে আরও একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শনিবার (৪ নভেম্বর) রাত ১০টার দিকে গুলিস্তানের পাতাল মার্কেটের সামনে বাসে আগুন দেয় অবরোধকারীরা।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, মনজিল এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে রাত সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এলিফ্যান্ট রোড, নিউমার্কেট ও সায়েদাবাদ এলাকায় তিনটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

জানা গেছে, নিউমার্কেট এলাকায় গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর লিংক বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর পাঁচ মিনিট পরেই এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সিটি সেন্টারের সামনে গ্রিন ইউনিভার্সিটির একটি বাসে আগুন দেয়া হয়।

পরে সায়েদাবাদ জনপদ মোড়ে ফ্লাইওভারের নিচে আরেকটি বাসে আগুন দেয়া হয়।

ফায়ার সার্ভিস জানিয়েছে, নিউমার্কেট এলাকায় মিরপুর লিংক বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। অন্যদিকে গ্রিন ইউনিভার্সিটির বাসের আগুন নিয়ন্ত্রণে আনে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট। এছাড়া সায়েদাবাদে বাসের আগুন নিয়ন্ত্রণে আনে পোস্তাগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট।

টানা তিন দিনের অবরোধ শেষে নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। বৃহস্পতিবার (২ নভেম্বর) এ কর্মসূচি ঘোষণা করে দলটি।

দলের পক্ষ থেকে জানানো হয়, সরকারবিরোধী আন্দোলনে নিহতদের স্মরণে শুক্রবার (৩ নভেম্বর) সারাদেশে দোয়া মাহফিল এবং রবি ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ পালন করা হবে।

রাজধানীতে গত শনিবার (২৮ অক্টোবর) বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন রোববার (২৯ অক্টোবর) হরতাল পালন করে বিএনপি।

এরপর মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে সারাদেশে তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয়েছে বৃহস্পতিবার (২ নভেম্বর)। হরতাল ও অবরোধ চলাকালে সারা দেশে অ্যাম্বুলেন্সসহ যাত্রীবাহী বেশ কিছু বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা।

এদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীও বিএনপির সঙ্গে রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (৭ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচী পালন করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০:২০:৩০ ● ১১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ