তেলাপোকা মারার ওষুধ খেয়ে কুড়িগ্রামে শিশুর মৃত্যু

Home Page » শিশু-কিশোর » তেলাপোকা মারার ওষুধ খেয়ে কুড়িগ্রামে শিশুর মৃত্যু
বৃহস্পতিবার ● ১৬ নভেম্বর ২০২৩


ফাইল ছবি
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় তেলাপোকা মারার বিষ খেয়ে নিশান নামের তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার কাশীপুর ইউনিয়নের অনন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিশান অনন্তপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণ কৃষ্ণ দেবনাথ বিষয়টি নিশ্চিত করে বলেন, বিকেলে শিশুটি স্বজনদের আড়ালে তেলাপোকা মারার বিষ খেয়েছে বলে তাঁরা জানিয়েছেন। পরে হাসপাতালে নিলে তার মৃত্যু হয়। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা হবে।

মৃত শিশুটির স্বজন ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, বাসার তেলাপোকা মারার জন্য নিশানের বাবা তাজুল ইসলাম বাজার থেকে বিষ কিনে এনে টেবিলে রেখেছিলেন। শিশু নিশান খেলার ফাঁকে পরিবারের অজান্তে ওই বিষ খেয়ে ফেলে। পরে শিশুটি জ্ঞান হারিয়ে ফেললে স্বজনেরা বুঝতে পেরে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু পথেই শিশুটির মৃত্যু হয়।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হোমায়ারা খাতুন বলেন, শিশুটিকে হাসপাতালে আনার আগেই পথে মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। তার মুখে গন্ধ ছিল। স্বজনেরা দাবি করছেন, শিশুটি তেলাপোকা মারার বিষ খেয়েছিল।

নিহত শিশুর নানি সাহিদা বেগম বলেন, বাসায় রাখা তেলাপোকা মারার বিষ খেয়ে তাঁর নাতি জ্ঞান হারিয়ে ফেলে। পরে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক জানান, সে মারা গেছে।

বাংলাদেশ সময়: ১৪:১৪:৪৪ ● ১৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ