আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির বিদায় অনুষ্ঠান

Home Page » শিক্ষাঙ্গন » আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির বিদায় অনুষ্ঠান
রবিবার ● ১৯ নভেম্বর ২০২৩


গভর্নিং বডির বিদায় অনুষ্ঠান

 বঙ্গনিউজঃ  আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার বিকালে মতিঝিলের মূল ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বিদায় কমিটির বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামান।

বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের বিদ্যোৎসাহী সদস্য মো: শহীদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: মিজানুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন গভর্নিং বডির সদস্যবৃন্দ।

অনুষ্ঠান শুরুর আগে স্কুলের মাঠে উদ্বোধন ফলক উন্মোচন করা হয়। উদ্বোধন শেষে মোনাজাত করা হয়।
পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

বর্তমান গভর্নিং বডির সভাপতির মেয়াদকাল ছিল ২০১৭-২০২৩ সাল পর্যন্ত। এই সময়ে তিনি মুগদায় নতুন স্কুল ভবন, ইংলিশ ভার্সন, বনশ্রীতে কলেজ ভবন, কলেজ শাখা, ৩ শাখায় লিফট, টিচার্স রুম আধুনিকীকরণ, মুগদায় অত্যাধুনিক অডিটোরিয়াম, মতিঝিলের অডিটোরিয়াম, সকল শাখায় শহিদমিনার নির্মাণ ও আধুনিকীকরণ, বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিতকরণ, টয়লেট উন্নতকরণ ও মেয়েদের বিশেষ টয়লেট ব্যবহার উপযোগীকরণ, বঙ্গবন্ধু কর্নার, লাইব্রেরি সমৃদ্ধকরণ, সবুজায়ন ক্যাম্পাস, খেলার মাঠ উপযোগীকরণ, উন্নতমানের ডায়েরি ও ক্যালেন্ডার সরবরাহ, মতিঝিল ক্যাম্পাসে নিরাপত্তা বেষ্টনি, উন্নতমানের সিসি ক্যামেরা ও মনিটর, আধুনিক ল্যাব ইত্যাদি উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আবু হেনা মোরশেদ বলেন, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশপ্রেমিক হতে হবে। শিক্ষার্থীরা দেশসেরা ফলাফল ও স্মার্ট বাংলাদেশ গড়ার পাশাপাশি স্মার্ট নাগরিক হতে হবে।একই সঙ্গে প্রতিষ্ঠান বিরোধী সকল অপপ্রচার ও ষড়যন্ত্রের সমুচিত জবাব দিবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বক্তব্যে মো: শহীদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। পড়াশোনা শেষ করে দেশের নেতৃত্ব দিতে হবে। দেশের ও মানুষের কল্যাণে কাজ করতে হবে।
তিনি শিক্ষকদের পরামর্শ দিয়ে বলেন, তারা যেন শিক্ষার্থীদের নতুন কারিকুলাম অনুসারে পাঠদানে সক্রিয় হন এবং শিক্ষার্থীদের কাছে এই কারিকুলামের ইতিবাচক দিক ফুটিয়ে তুলেন।

আইডিয়ালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: মিজানুর রহমান বলেন, এই শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চলছে। প্রতিষ্ঠানের শতকোটি টাকা অনিয়ম ইত্যাদি শিরোনামের বিভিন্ন সংবাদ প্রচারিত হয়েছে। যা শিক্ষা মন্ত্রণালায়ে ডিআইএ রিপোর্টে এসব অনিয়মের তথ্য প্রকাশ করা হয়। তবে এটি অপপ্রচার।এসময় ডিআইএ রিপোর্টে বিভিন্ন ব্যাখ্যা তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের বর্তমান শিক্ষার্থী ও অভিভাবকরা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১২:৩৯:০৫ ● ১৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ