আবারও ময়মনসিংহের মেয়র হলেন ইকরামুল হক টিটু

Home Page » জাতীয় » আবারও ময়মনসিংহের মেয়র হলেন ইকরামুল হক টিটু
রবিবার ● ১০ মার্চ ২০২৪


মেয়র ইকরামুল হক টিটু

বঙ্গ-নিউজ: ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে আবারও ইকরামুল হক টিটুর ওপরই আস্থা রাখলেন নগরবাসী। মেয়র হিসেবে বিপুল ভোটে টানা দ্বিতীয়বারের মতো জয়ের মুকুট পরলেন টিটু। নির্বাচনে টিটু তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ লাখ ১ হাজার ৫৬৪ ভোট বেশি বিজয়ী হয়েছেন। আজ শনিবার ভোটগণনা শেষে সন্ধ্যায় নগরীর টাউনহলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বেসরকারিভাবে ফল ঘোষণা করেন।

ঘোষিত ফল অনুযায়ী, নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮টি কেন্দ্রে মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটু পেয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৯৫৯ ভোট। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকের সাদেকুল হক খান মিল্কী টজু পেয়েছেন ৩৪ হাজার ৩৯৫ ভোট।

এছাড়া ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেসামুল আলম ১০ হাজার ৬৪৩ ভোট, হরিণ প্রতীকের প্রার্থী কৃষকলীগ নেতা রেজাউল হক পেয়েছেন ১ হাজার ৪৫৮ ভোট এবং লাঙ্গল প্রতীকের প্রার্থী শহীদুল ইসলাম স্বপন মণ্ডল পেয়েছেন ১ হাজার ২৭৬ ভোট।

দেশের দ্বাদশ সিটি করপোরেশনের দ্বিতীয়বারের মতো এই নির্বাচনকে ঘিরে সৃষ্টি হয় উৎসবের আমেজ। বিগত দিনের কাজের মূল্যায়ন ও পরিকল্পিত নগরী গড়ে তোলার জন্য নগরপিতা হিসেবে ইকরামুল হক টিটুসহ কাউন্সিলর প্রার্থীকে বেছে নেন ভোটাররা।

ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, শুরুর দিকে উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটারের সংখ্যা। প্রায় প্রতিটি কেন্দ্রেই পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে নগরীর কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মহাকালী কলেজ কেন্দ্রের বাইরে অবস্থান করা শুভ্র সাহা বলেন, গত নির্বাচনের চেয়ে এবার নির্বাচনের আমেজ বেশি। পাঁচজন মেয়র প্রার্থী না থাকলে এই আমেজ থাকত না। সিটি নির্বাচনের মূল আকর্ষণই হলো মেয়র পদ।

এদিকে কেন্দ্রের ফলাফল নিয়ে বিভিন্ন এলাকায় মিছিল করে নবনির্বাচিত মেয়র ইকরামুল ইক টিটুর কর্মী-সমর্থকরা। এতে স্লোগানে মুখরিত হয়ে উঠে প্রতিটি এলাকা। ক্রমেই মিছিলের নগরীতে পরিণত হয় ময়মনসিংহ।

ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি শংকর সাহা বলেন, নগরের মানুষ একজন পরীক্ষিত বন্ধুকে বেছে নিয়েছে। তাই ইকরামুল হক টিটু বিশাল ব্যবধানে জয়লাভ করে আবারও মেয়রের মুকুট মাথায় পড়তে পেরেছেন।

২০১৮ সালের ১৪ অক্টোবর ময়মনসিংহকে সিটি করপোরেশন ঘোষণার গেজেট হয়। পরের বছর ৫ মে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তফশিল ঘোষণা করেছিল ইসি। সেসময় সিটির প্রথম ভোটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন ইকরামুল হক টিটু।

বাংলাদেশ সময়: ১৭:৫৭:২৫ ● ৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ