১৪ বছর পর টাইব্রেকারে জিতে শেষ আটে আর্সেনাল

Home Page » খেলা » ১৪ বছর পর টাইব্রেকারে জিতে শেষ আটে আর্সেনাল
বুধবার ● ১৩ মার্চ ২০২৪


ফাইল ছবি

 

বঙ্গনিউজঃ   পোর্তোর বিপক্ষে কঠিন পরীক্ষাই দিতে হলো আর্সেনালকে। ৯০ মিনিটের খেলায় ১-০ গোলে জেতে মিকেল আর্তেতা। কিন্তু প্রথম লেগে ১-০ ব্যবধানে হেরে আসায় আর্সেনালকে যেতে হয় অতিরিক্ত সময়ের খেলায়। সেখানেও মীমাংসা না হলে পেনাল্টি শূটআউটে নির্ধারিত হয় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে যাওয়ার লড়াই। অবশেষে টাইব্রেকার ভাগ্যে জিতে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় মিকেল আর্তেতার দল। ২০১০ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠলো গানাররা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই পোর্তোর ওপর চড়াও হয়ে খেলতে শুরু করে আর্সেনাল। সুযোগও আসতে শুরু করে ম্যাচের প্রথম থেকেই। একের পর সুযোগ তৈরি করলেও গোলের দেখা মিলছিল না আর্সেনালের। অবশেষে ৪১ মিনিটে লিয়ান্দ্রো ট্রসার্ডের গোলে লিড নেয় আর্সেনাল। এরপর পোর্তো প্রতিরোধ গড়ে তুললে ১২০ মিনিট পর্যন্ত গড়ায় ম্যাচ। তাতেও ব্যবধান না বাড়লে ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে।

এমিরেটস স্টেডিয়ামে প্রথম চার পেনাল্টির সবগুলোকে গোল বানিয়েছে আর্সেনাল। পোর্তোর ওয়েন্ডেল পোস্টে আঘাত করার পর গালেনোর প্রচেষ্টা ডেভিড রায়া রুখে দিলে পেনাল্টি শুটআউটে বিজয় নিশ্চিত হয় গানারদের।

বাংলাদেশ সময়: ১১:৩০:২২ ● ১২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ