ভোটাররা ধান কাটায় ব্যস্ত,তাই ভোট পড়েছে কম -সিইসি

Home Page » জাতীয় » ভোটাররা ধান কাটায় ব্যস্ত,তাই ভোট পড়েছে কম -সিইসি
বৃহস্পতিবার ● ৯ মে ২০২৪


প্রধান নির্বাচন কমিশনার মোঃ হাবিবুল আওয়াল

বঙ্গ-নিউজ: দেশের ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সম্পন্ন হয়েছে নির্বিঘ্নেই। তবে ভোট পড়েছে কম। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের দাবি, ভোটাররা ধান কাটায় ব্যস্ত থাকায় ভোট কম পড়েছে।

নির্বাচন কমিশনে উপস্থিত সাংবাদিকদের সিইসি হাবিবুল আউয়াল বলেন, সারাদেশে গড়ে ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে। ভোটার বেশি আসলে ভোট আরও বেশি ভালো হতো।

ভোটার কম আসার কারণ হিসেবে সিইসি বলেন, এখন ঝড়-বৃষ্টি ও ধান কাটার মৌসুম চলছে। ভোটাররা ধান কাটায় ব্যস্ত থাকায় অনেকেই ভোটকেন্দ্রে আসেননি। তাই প্রত্যাশার চেয়ে ভোট কিছুটা কম পড়েছে।

ভোট নিয়ে জনগণের অনাগ্রহ থাকায় ভোট কম পড়েছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব এড়িয়ে গিয়ে সিইসি বলেন, দুয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সারাদেশেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে।

প্রথম ধাপের নির্বাচনে ১৩৯ উপজেলায় ভোট হয়েছে। এরমধ্যে ২২টিতে ইভিএমে এবং বাকি উপজেলায় ব্যালটে ভোটগ্রহণ হয়েছে।

এই নির্বাচনে ১৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে ৫৭০ জন চেয়ারম্যান পদে, ৬২৫ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ৪৪০ জন নারী ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেশ কিছু উপজেলার ফল পাওয়া গেছে। রাত ১০টা পর্যন্ত দেশের ৫৭ উপজেলায় ভোটের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। তার মধ্যে ৪৯ উপজেলাতেই আওয়ামী লীগের নেতারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ইসির তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে আগামী ২১ মে দেশের ১৬০ উপজেলায়, তৃতীয় ধাপে আগামী ২৯ মে দেশের ১১২ উপজেলায় এবং চতুর্থ ধাপে ৫ জুন দেশের ৫৫ উপজেলায় ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ৯:১০:৩৯ ● ৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ