আগের সূচীতে ফিরল অফিস সময় ,সকাল ৯টা থেকে বিকেল ৫টা

Home Page » জাতীয় » আগের সূচীতে ফিরল অফিস সময় ,সকাল ৯টা থেকে বিকেল ৫টা
বুধবার ● ১৯ জুন ২০২৪


অফিস সময় সূচী

বঙ্গ-নিউজ: আগের সূচীতে ফিরল অফিস সময়। পবিত্র ঈদুল আযহার ছুটি শেষে আজ থেকে খুলেছে দেশের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো। দীর্ঘদিন ধরে চলে আসা এ সকল অফিসের সময়সূচিতে আজ থেকে পরিবর্তন হচ্ছে। এখন থেকে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অফিস করতে হবে।

চলতি জুন মাসের ৩ জুন মন্ত্রিসভার বৈঠকে অফিসের নতুন এই সময়সূচির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মন্ত্রিপরিষদ সচিব মাহবুবুর রহমান সাংবাদিকদের বিষয়টি জানিয়েছিলেন। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করেও বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

পরিবর্তিত নতুন সূচি অনুযায়ী, রোববার থেকে বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অফিস চলবে। বেলা একটা থেকে দেড়টা পর্যন্ত থাকবে নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি। শুক্র ও শনিবার আগের মতোই সাপ্তাহিক ছুটির দিন হিসেবে থাকবে। তবে সুপ্রিম কোর্ট, ব্যাংক, বিমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি নির্ধারণ করার ভার দেওয়া হয়েছে নিজ নিজ কর্তৃপক্ষের ওপর।

আগে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সময়ে অফিসের কার্যক্রম পরিচালিত হতো। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় কমিয়ে সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত করা হয়। প্রায় দেড় বছর পর আজ থেকে আবার আগের সূচিতে ফিরছে অফিস সময়।

এবার সরকারি ছুটির তালিকা অনুযায়ী, ঈদুল আযহার তিন দিনের ছুটি শুরু হয় রোববার (১৬ জুন)। শেষ হয় মঙ্গলবার (১৮ জুন)। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) ছিল সাপ্তাহিক ছুটি। ফলে সরকারি চাকরিজীবীরা একটানা পাঁচদিন ছুটি উপভোগ করেছেন।

বাংলাদেশ সময়: ২০:৪৭:৫০ ● ৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ