আজ টিভিতে যা দেখবেন ফিনালিসিমা কাপ(১ জুন ২০২২)

Home Page » খেলা » আজ টিভিতে যা দেখবেন ফিনালিসিমা কাপ(১ জুন ২০২২)
বুধবার ● ১ জুন ২০২২


ফাইল ছবি

বঙ্গনিউজ খেলার খবর : ফিনালিসিমা আজ। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি ইউরো চ্যাম্পিয়ন ইতালি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। আজ বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনালিসিমা। চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হওয়ার আসন্ন লড়াইয়ে অজেয় আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্ষুধার্ত ইতালি। ল্যাটিন আমেরিকা এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের এই দ্বৈরথে কেউ কাউকে ছাড় দেবে না বিন্দুমাত্র। জয়ের লক্ষ্যেই মাঠে নামবে দুই দল। তার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ইতালির অধিনায়ক লিওনার্দো বোনুচ্চি এবং আর্জেন্টিনার হেড কোচ লিওনেল স্ক্যালোনি।
৯৯৩ সালে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। তারপর মহাদেশীয় চ্যাম্পিয়নদের এই প্রতিযোগিতায় নেমে ডেনমার্ককে হারিয়ে শিরোপা ঘরে তোলে আলবিসেলেস্তেরা। তখন অবশ্য এর নাম ফাইনালিসিমা নয়, ছিল আরতেমিও ফ্রাঞ্চি ট্রফি।

এবার আর্জেন্টিনা কোপা জিতেছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে। তাছাড়া সাম্প্রতিক সময়ে তুখোড় ফর্মে আছে দলটি। ২০১৯ সালের পর থেকে এখন পর্যন্ত অপরাজিত আছে টানা ৩১ ম্যাচে। এত কিছুর পরও মাটিতেই পা রাখছেন স্ক্যালোনি।
আর্জেন্টিনার কোচ বলেন, ‘এটা মনে করার সুযোগ নেই যে আমরা অজেয়। সবাই আমাদের সাফল্য উপভোগ করে এবং চায় আমরা আরো ভালো করি। এই পথচলা থামানো যাবে না। সন্তুষ্ট থাকার মানসিকতা রাখলে ভালো কিছু করা কঠিন। একজন কোচ হিসেবে আমি সব সময়ই খেলোয়াড়দের সতর্ক করবো।’
অন্যদিকে, সময়টা খুবই বাজে যাচ্ছে ইতালির। টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি আজ্জুরিরা। সে কষ্ট এখনো ভুলতে পারেনি চারবারের শিরোপাধারীরা। তবে ওয়েম্বলির সুখস্মৃতি দলটির জন্য প্রেরণা হিসেবে কাজ করতে পারে। এই ভেন্যুতেই স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে সবশেষ ইউরো জিতেছিল রবার্তো মানচিনির শিষ্যরা।

এবার আর্জেন্টিনাকে হারিয়ে নিজেদের হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে চান বোনুচ্চি। তিনি বলেন, ‘আর্জেন্টিনা বিশ্বের সেরা দলগুলোর একটি। তারা টানা ৩১ ম্যাচ হারেনি। সেরা বলেই এটা সম্ভব হয়েছে। ম্যাচে আমাদের সেরাটা দিতে হবে। ইতালিকে আবারো শীর্ষে ফিরিয়ে আনতে আমাদের জয়ের ভীত গড়তে হবে।’

বাংলাদেশ সময়: ১২:৫২:০৩ ● ৪৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ