দেশে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ

Home Page » জাতীয় » দেশে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ
শুক্রবার ● ৭ জুলাই ২০২৩


 ফাইল ছবি

বঙ্গনিউজঃ গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৪ ঘণ্টায় কেউ মারা না গেলেও চলতি জুন মাসে ৩৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে। আজ ঈদের দ্বিতীয় দিনেও হাসপাতালে ১ হাজার ২৮৯ জন রোগী ভর্তি ছিল। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৭২ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছে ৩১ জন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বছর ডেঙ্গু রোগীদের মৃত্যুর কারণ ‘শক সিনড্রোম’: স্বাস্থ্যের ডিজিএ বছর ডেঙ্গু রোগীদের মৃত্যুর কারণ ‘শক সিনড্রোম’: স্বাস্থ্যের ডিজি
এতে বলা হয়, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ২৮৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৪১ জন এবং অন্যান্য বিভাগে ৩৪৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৭ হাজার ৯৭৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ঢাকায় ৬ হাজার ৭৯ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৮৯৯ জন। এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬ হাজার ৬৬২ জন। ঢাকায় ৫ হাজার ১০১ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৫৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট ৪৭ জনের মৃত্যু হয়েছে। মৌসুমের আগেই এত মৃত্যু এর আগে দেখেনি বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১০:৪০:০৮ ● ২৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ