শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

Home Page » আজকের সকল পত্রিকা » শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত
বুধবার ● ১৫ নভেম্বর ২০২৩


---মনির হুসাইন: গাজীপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে ১৪ই নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য এক আয়োজন করা হয়। এ-সময় সচেতনতা মূলক আলোচনা ও সড়কে একটি রেলি প্রদক্ষিণ করে হাসপাতাল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডা. রাজীব হাসান, উর্ধতন কর্মকর্তা বৃন্দ, বিশেষজ্ঞ চিকিৎসক, হাসপাতালে সেবা নিতে আসা রোগী সহ অনেকেই। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, হাসপাতালের ডায়াবেটিস ক্লিনিকের প্রধান এবং ডায়াবেটিস ও এন্ডোক্রাইনোলজিস্ট ডা. মোহাম্মদ মোস্তফা কায়সার।
এ বছর ডায়াবেটিস দিবসের মূল প্রতিপাদ্য-”আপনার ঝুঁকি জানুন, প্রয়োজনীয় ব্যবস্থা নিন”।
এ প্রতিপাদ্য কে সামনে রেখে মুল আলোচনায় উপস্থিত সকলকে ডায়াবেটিস এর ক্ষতিকর দিক সম্পর্কে বিস্তারিত দিক নির্দেশনা দেন ডা. মো মোস্তফা কায়সার। সচেতনতা এবং যথাযথ পদক্ষেপের মাধ্যম ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনা সম্ভব বলে জানান তিনি।
সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরী করার প্রয়াসে হাসপাতাল প্রাঙ্গণে আয়োজন করা হয় ফ্রী হেলথ্ চেক আপ। হাসপাতালে আগত সবাই এতে ফ্রী রক্তের গ্লুকোজ পরীক্ষা, ব্লাড প্রেসার এবং বি এম আই (উচ্চতা ওজন এর অনুপাত) পরীক্ষার সুযোগ পান।
শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের ডায়াবেটিস ক্লিনিকে ১৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ডায়াবেটিস রোগ নির্ণয়ের পরীক্ষা নিরিক্ষা এবং কনসালটেসনের উপর থাকছে বিশেষ ছাড়। মাস ব্যাপি চলতে থাকা এই ক্যাম্পেইনে অংশ নিন এবং ডায়াবেটিসের ঝুকি এড়িয়ে চলুন।

বাংলাদেশ সময়: ১৬:১১:২৭ ● ২২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ