সবকিছু হারিয়ে শোক সাগরে নিমজ্জিত বিএনপি- ওবায়দুল কাদের

Home Page » এক্সক্লুসিভ » সবকিছু হারিয়ে শোক সাগরে নিমজ্জিত বিএনপি- ওবায়দুল কাদের
সোমবার ● ২২ জানুয়ারী ২০২৪


সবকিছু হারিয়ে শোক সাগরে নিমজ্জিত বিএনপি- ওবায়দুল কাদের

বঙ্গ নিউজ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সবকিছু হারিয়ে শোক সাগরে নিমজ্জিত। শোকের মিছিল হারানোর বেদনা থেকে হয়। ইলেকশনে হেরে গেছে, আন্দোলনে হেরে গেছে, এখন আর কিছু করার নেই। আমি বলবো কালো পতাকার সঙ্গে, কালো ব্যাজ ধারণ করলে ১৬ কলা পূর্ণ হবে।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। এর আগে গতকাল রাজবন্দিদের মুক্তিসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে একদফা দাবি নিয়ে দুই দিনের ‘কালো পতাকা মিছিল’ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

বিএনপি অবস্থান তারা নিজেরাই পরিষ্কার করে দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে বোঝা গেছে, তারা দুর্বল নাকি শক্তিশালী। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে অংশই নেয়নি। সেখানে তাদের অবস্থান পরিষ্কার। জনগণকে দিয়ে নির্বাচন বর্জন করাবে, সেখানেও তারা ব্যর্থ। তাদের শক্ত কোনও অবস্থান তো দেখতে পাচ্ছি না। দল হিসেবে তারা দুর্বল, এ কথা আমি বলতে চাই না।

তিনি আরও বলেন, সারাবিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি চলছে আর বাংলাদেশে বিষয়টিকে দুর্ভিক্ষের পদধ্বনি বলে অপপ্রচার করা হচ্ছে। তারা মনে করছে আওয়ামী লীগ কচুপাতার ওপর শিশিরবিন্দু, সহজেই টলে পড়বে। সেটা সম্ভব নয়। আওয়ামী লীগের শিকড় মাটির অনেক গভীরে। আওয়ামী লীগের শক্তি দেশের জনগণ। কথার বোমা মেরে এ সরকারকে উৎখাত করা যাবে না।

বিএনপির রাজনীতি ভুলের চোরাবালিতে আটকে আছে উল্লেখ করে আওয়ামী লীগ নেতা বলেন, তারা যত সরকারের পতন বলবে, সরকারের তত উত্থান হবে। বিএনপি যদি ইতিবাচক রাজনীতি নিয়ে এগিয়ে যেত, তাহলে হঠাৎ করে তাদের এমন পতন হতো না। সরকারের পতন ঘটাতে গিয়ে নিজেরাই পতনের খাদে পড়ে গিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬:১৬:৩৭ ● ১০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ